Picsmelaর আয়োজনে ফটোগ্রাফারস মিটআপ

রাজধানীর প্রায় তিন শতাধিক আলোকচিত্রী অংশ নিয়েছিলেন অনুষ্ঠানে।

বাংলাদেশে প্রথম অনলাইন ফটো টেকনোলজি টুলস  www.picsmela.com
Picsmelaর আয়োজনে ২৪ অক্টোবর সন্ধ্যা ৬ টায় ঢাকায় মহাখালীর ‘ব্র্যাক ইন’ এ অনুষ্ঠিত হলো ‘ফটোগ্রাফারস মিটআপ’ অনুষ্ঠান।  সারাদেশের প্রায় ৩ শতাধিক আলোকচিত্রী উপস্থিততে প্রাণময় ছিলো এই মিলন মেলা। এই মিলন মেলায় Picsmelaর পক্ষ থেকে উপস্থিত ছিলেন Picsmelaর প্রতিষ্ঠাতা- এস তামজিদ ও সহ-প্রতিষ্ঠাতা ইফতিয়ার জাহিদ।  উপস্থিত ছিলেন Picsmelaর হেড অব অপারেশন মোঃ শরীফুল ইসলাম ও প্রধান প্রযুক্তি কর্মকর্তা মীর্জা বোরহান কবির। 


Picsmelarর  প্রতিষ্ঠাতা- এস তামজিদ বলেন- Picsmela মানে ছবির মেলা। মেলা আমাদের সবার কাছেই উৎসবের মতো। আধুনিক প্রযুক্তির যুগে আমরা Pixel এর সাথেও ব্যপক পরিচিত। আমরা এই দুটো শব্দের সমন্বয়ে Picsmela করেছি। মানুষ যেনো সহজেই অনলাইনে ছবি বাঁধাই ও প্রিন্ট করতে পারে এবং ছবি দিয়ে সহজেই নকশা ও প্রিন্ট করতে পারে যে কোনো পণ্য, এই বিষয়টি গুরুত্ব দিয়েই সবার ব্যবহার উপযোগী করে তৈরি করা হয়েছে এই  টুলস । নিজের ছবি দিয়ে নিজেই যেন তৈরি করতে পারে যে কোন পন্য এই বিষয়টির উপর বেশি গুরুত্ব দিয়েছি আমরা। এতে আমাদের জীবনের আনন্দ,  বন্ধন ও ঘরের সৌন্দর্য আরও বাড়বে বলে আমরা মনে করছি। 

ফটোগ্রাফারস মিটআপ-২০২১। বক্তব্য দিচ্ছেন প্রতিষ্ঠাতা এস. তামজিদ।


সহ প্রতিষ্ঠাতা ইফতিয়ার জাহিদ বলেন- Picsmelaর ভার্চুয়াল উদ্বোধন হয়েছিল ২৬ মার্চ। আলোকচিত্রীদের সাথে অভিজ্ঞতা বিনিময়ের জন্যই এবারের আয়োজন। বাংলাদেশের মানুষ এখন অনলাইনেই কেনাকাটা করতে বেশি পছন্দ করেন। অন্য সব পণ্যের মতো ছবি দিয়ে যে কোনো পণ্য যেনো অনলাইনে নকশা ও প্রিন্ট করা যায়, সে জন্যেই আমাদের এই টুলস।

ফটোগ্রাফার মিটআপ এ বক্তব্য দিচ্ছেন সহ প্রতিষ্ঠাতা ইফতিয়ার জাহিদ


স্বাগত ভাষণে Picsmela র হেড অব অপারেশন শরীফুল ইসলাম বলেন-  অনলাইন প্রযুক্তির নানা দিক বিশ্লেষণ করে দীর্ঘ ৩ বছর কাজ করে তৈরি করা হয়েছে Picsmela. এই টুলস এর জন্য যারা কাজ করেছেন, তারা প্রত্যেকেই প্রযুক্তিখাতে অভিজ্ঞ। সাধারণ মানুষ যেনো সহজেই ব্যবহার করতে পারে, অনলাইনে ছবি দিয়ে নকশা করতে পারে যে কোন পণ্য, অনলাইনে অর্ডার করতে পারে কম সময়ের মধ্যে, ইত্যাদি নানা দিক বিবেচনা করে তৈরি করা হয়েছে এই টুলস।বর্তমানে ফটো বুক, ফটো কার্ড, ফটো ফ্রেম, ফটো ক্যালেন্ডার, টি-শার্ট, মগ ও ওয়াটার পটসহ অন্যান্য পণ্য নকশা ও প্রিন্ট করা যাচ্ছে।  

ফটোগ্রাফারস মিটআপ এ বক্তব্য দিচ্ছেন হেড অব অপারেশন মোঃ শরীফুল ইসলাম

 Picsmelaর প্রধান প্রযুক্তি কর্মকর্তা মীর্জা বোরহান কবির বলেন- এই টুলস এভাবেই তৈরি করা হয়েছে যে, যে কোনো ডিজিটাল ডিভাইস থেকে সহজেই ছবি দিয়ে নকশা করা যাবে যে কোনো পন্য। মোবাইল থেকে ছবি ব্যবহার করাা যাবে। কম্পিউটার ও ল্যাপটপ থেকে ছবি ব্যবহার করা যাবে। ফেসবুক পেইজ থেকে বয়বহার করা যাবে। এমনকি সেলফি তুলেও ছবি ব্যবহার করা যাবে। অসংখ্য ছবি ও টেমপ্লেট আছে টুলসে, যা ব্যবহার করা যাবে। এমনকি ডিজাইন এর সময় যদি কিছু লেখার প্রয়োজন হয়, তাও করা যাবে। লেখার রঙ ও ব্যাগ্রাউন্ড পরিবর্তন করা যাবে।  

ফটোগ্রাফারস মিটআপ-২০২১। বক্তব্য দিচ্ছেন প্রধান প্রযুক্তি কর্মকর্তা মীর্জা বোরহান কবির।


আলোকচিত্রীদের সাথে মতবিনিময়ের বাইরেও ছিলো গেম শো, পাজল গেমসহ নানা আয়োজন।  

Leave a comment